আজকের তারিখ- Tue-21-05-2024

ইন্ডাস্ট্রির স্বার্থে অনন্ত-বর্ষার আমন্ত্রণ রক্ষা করা উচিৎ ছিলো: শবনম

বিনোদন ডেস্ক: ‘ইন্ডাস্ট্রির স্বার্থে অনন্ত-বর্ষার আমন্ত্রণ রক্ষা করা উচিৎ ছিলো’- এমন অভিমত ব্যক্ত করেছেন উপমহাদেশের কিংবদন্তি নায়িকা শবনম।
অনন্ত-বর্ষা জুটির সিনেমা ‘দিন দ্য ডে’ ঈদে সারাদেশে মুক্তি পায়। এই জুটি সিনেমাটি দেখার আমান্ত্রণ জানান দেশের ৭৪ জন তারকাকা শিল্পীকে। কিন্তু সেই ডাকে দু-চারজন বাদে অধিকাংশ শিল্পীরা সাড়া দেননি। এমন খবর প্রকাশের পর শবনম এটাকে ‘অনুচিত’ বলে আখ্যায়িত করেন।
বলেন, আমরা যখন শিল্পী তখন একদিকে যেমন আমাদের মর্যাদার অহংকার থাকবে। তেমনি আমাদের সহকর্মী যেন ছোট না হন সে ব্যাপারেও সমানভাবে সজাগ থাকতে হবে। আমি পত্রিকায় পড়েছি অনন্ত-বর্ষা ৭৪ জন শিল্পীকে ছবিটি দেখার আমন্ত্রণ জানিয়েছিলেন কিন্তু দু-চারজন বাদে সকলেই অনুপস্থিত। সত্যি বলতে এভাবে সহকর্মীকে অপমান করা ঠিক হয়নি। ছবিটি হয়তো অনন্ত জলিলের কিন্তু এটা দেখার দায়িত্ব কিন্তু আমাদের। সকল ছবিই আমাদের ছবি। তাই আমাদেরকে পাশে দাঁড়াতে হবে। নিজেরা নিজেদের পাশে না দাঁড়ালে অন্যরাও দাঁড়াবে না। এতে করে ক্ষতিটা ইন্ডাস্ট্রির হয়। সহকর্মীকে ভালো কাজে উৎসাহ দিতে হয়। অনন্ত-বর্ষা কেবল শিল্পী নন প্রযোজকও। শুনেছি ইন্ডাস্ট্রির বিভিন্ন অনুষ্ঠানে চেষ্টা করেন পাশে থাকতে কিন্তু এবেলায় ওরা নিজেরাই কাউকে পাশে পেল না এটা কিন্তু ভালো উদাহরণ হলো না।
শবনম বলেন, দাওয়াতের প্রক্রিয়া নিয়ে যে কথা উঠেছে সেটার জন্য আলাদা করে অনন্তর সঙ্গে কথা বলা যেত, তাই বলে এড়িয়ে অনন্তকে অপমান করা ঠিক হয়নি।
এদিকে ববিতার প্রসঙ্গে আজকালের খবরের কাছে অনন্ত জলিল দাবি করেছেন- ববিতা ম্যাডামকে ফোন করেছি, পাইন। পরে চম্পা ম্যাডামকে মুঠোফোনে আমি নিজে ফোন করি। তিনি ববিতা ও সুচন্দা ম্যাডামকে আমন্ত্রণের কথা জানাবেন এমনটাই জানিয়েছিলেন। শুধু তাই নয় নিজেও আসবেন। কিন্তু আসলেন না। উপরোন্তু আমার বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ আনলেন। যাক আমার কোনো অভিযোগ নেই।
কিংবদন্তি অভিনেতা ফারুকের প্রসঙ্গে অনন্ত বলেন-তাকেও চেষ্টা করেছি, তার উত্তরার বাসায় লোকও পাঠিয়েছি। তিনি সিঙ্গাপুরে চিকিৎসাধীন। সব জেনে তার সুস্থতার জন্য শুভকামনা জানিয়ে বার্তা পাঠিয়েছি। আলমগীর ভাই, রুনা ম্যাডাম ভারতে। তাদের বাসাতেও আমন্ত্রণপত্র পাঠিয়েছি। এরপর তাদের সঙ্গে কথাও হয়েছে। আত্মীয়র অসুস্থার কারণে নিপুণ আসতে পারছেন না সেটা জানিয়েছিলেন আগেই, সাইম সাদিক খুবই জেন্টল ছেলে- ও জানিয়েছিলো ঈদে গ্রামের বাড়িতে গেছে এখনও আসেনি। ইমন আমেরিকা থেকে এসেই একটা প্রোগ্রামে ব্যস্ত ছিলেন, তারপরও সুযোগ পেলে আসবেন এটা বলেছিলেন। আপনারা চাইলে তাদের কাছে জিজ্ঞাসা করে দেখতে পারেন। কিন্তু অঞ্জনা দি, অরুণা দি, ফেরদৌস ভাই রিয়াজ ভাই, অমিত হাসান ভাই, অপু বিশ^াস, মিশা সওদাগর আরো অনেকেই আসেননি। অথচ সকলেই বলছিলেন এই আসছি, কেউ বলছিলেন রওনা হয়েছি।
“বিশেষভাবে বলতে হয় আমার প্রতিপক্ষ ‘পরাণ’ সিনেমার অভিনেতা শরীফুল রাজকে মুঠোফোনে পরীমণিসহ আসতে অনুরোধ করেছিলাম। জবাবে পরী আসতে না পারলেও ও নিজে আসবে এমনটাই জানিয়েছিলো।”
তিনি বলেন, সত্যি বলতে এরআগে ইলিয়াস কাঞ্চন ভাই ও ওমরসানী ভাইকে আমন্ত্রণ করেছিলাম। তারা এসেছিলেন। আমি সম্মানিত হয়েছিলাম। সে কারণেই মনে হয়েছে সকল তারকা শিল্পীদের নিয়ে দেখা উচিৎ। চেয়েছিলাম এই প্র্যাকটিস এখন থেকেই শুরু হোক। আমাকে যখন যেখানে ইন্ডাস্ট্রির লোকজন ডেকেছেন-যাইনি এটা খুব কম। প্রয়োজনে নিজের সাধ্যমত তাদের পাশেও দাঁড়িয়েছি আর তারাই আমাকে এমন প্রতিদান দিলো।
অঞ্জনা ও অরুণাকে আমন্ত্রণের প্রক্রিয়া প্রশ্নে অনন্ত বলেন, অধিকাংশ শিল্পীকে আমি নিজেই ফোন করেছি। অনেককে আমার ম্যানেজার ফোন করেছে বা চলচ্চিত্র সম্পাদক একরাম ভাই ফোন করেছেন। তারা যে অভিযোগ এনেছেন তার জন্য দুঃখিত, কিন্তু আসতে পারতেন। আমিতো তাদেরই।
না আসা প্রসঙ্গে ইমন আজকালের খবরকে জানিয়েছেন- আমার জায়গা থেকে যদি বলি খুব শিগগিরই ছবিটি আমি দেখবো। তাছাড়া অনন্ত ভাইয়ার প্রতি আমার এমনিতেও দুর্বলতা রয়েছে। আসতে না পারার কারণ ভাইয়াও জানেন। তবে অন্যরা কেন আসেন নি এমন প্রশ্নও তিনি তুলেছেন।
যদিও আমন্ত্রণের কথা স্বীকার করেছেন সোহেল রানা। এ নিয়ে ব্যাখ্যায় এই অভিনেতা বলেন- ‘আমাকে আমন্ত্রণ জানানো হয়েছিল। আমি তখনই বলে দিয়েছি আমি যেতে পারব না। কারণ কিছুদিন আগে করোনা থেকে সুস্থ হয়েছি। এরপর থেকে খুব জনসমাগম হয় এমন স্থানে আমি যাচ্ছি না। ভিড় এড়াতেই আসলে সেখানে যাওয়া হয়নি।’
‘ওরা ১১ জন’খ্যাত এই প্রযোজক ও অভিনেতা ‘দিন দ্য ডে’ সিনেমার প্রতি শুভ কামনা জানিয়ে বলেন, ‘এরপর কখনও সুযোগ হলে আমি অবশ্যই সিনেমাটি দেখবো।’
চিত্রনায়ক ফেরদৌস বলেন, ‘অনন্ত ভাই আমাকে ফোন করেছিলেন। আমি আসলে ঢাকার বাইরে থাকার কারণে যেতে পারিনি।’
আমন্ত্রণ প্রসঙ্গে জানতে শরীফুল রাজের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করা হলেও সাড়া পাওয়া যায়নি।
উল্লেখিত অধিকাংশ শিল্পীরা আমন্ত্রণ রক্ষা না করলেও এদিন অনন্ত-বর্ষার আমন্ত্রণে এসেছিলেন চিত্রনায়িকা শাহনূর, সাবরিনা সুলতানা কেয়া, ডিএ তায়েব, শিরিন শিলা, নানা শাহ।
আমন্ত্রণ পেয়ে না যাওয়ার প্রসঙ্গে সিনিয়র পরিচালক সাইদুর রাহমান সাঈদ ও শিল্পী চক্রবর্তী তাদের প্রতিক্রিয়ায় বলেন, যেকোনো বিচারে আমন্ত্রণ রক্ষা করা উচিৎ ছিলো। অন্যকে সম্মান না দিলে আমাকেও আরেকজন সম্মান করবে না। অনন্ত-বর্ষা ইন্ডার্স্ট্রি বাইরের কেউ না, তারা আমাদের অংশ। বরং অনুষ্ঠানে অংশ নিয়ে তাদের উৎসাহটা বাড়িয়ে দেওয়া উচিৎ ছিলো। ভঙ্গুর ইন্ডাস্ট্রির জন্য তাদের অবদানকে তুলে ধরতে হবে আমাদেরই।
বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক, আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। যৌথ প্রযোজনার এ ছবিতে আরও অভিনয় করেছেন অনন্ত জলিলের বন্ধু সুমন ফারুক, খল অভিনেতা মিশা সওদাগরসহ অনেকে।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )